ঢাকা, বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪

বরগুনায় পৌঁছেছে অভিজান ১০ লঞ্চে মৃত ৩৩ মরদেহ

ঝালকাঠির সুগন্ধা নদীতে লঞ্চে অগ্নিকাণ্ডে প্রাণ যাওয়া ৩৩ জনের মরদেহ বরগুনায় পৌঁছেছে। গতকাল শুক্রবার রাত পৌনে ১২টার দিকে বরগুনা জেনারেল হাসপাতালে পৌঁছায় মরদেহবাহী গাড়ি। এরপর মরদেহগুলো নামিয়ে হাসপাতালের মর্গে নিয়ে যান স্বেচ্ছাসেবী সংগঠন রেডক্রিসেন্ট বরগুনার সদস্যরা।হাসপাতাল প্রাঙ্গণে কান্নায় ভেঙে পড়েন নিহতদের স্বজনরা। এ সময় উৎসুক মানুষ শোকে স্তব্ধ হয়ে যান।


বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান  জানিয়েছেন, ঝালকাঠি জেনারেল হাসপাতাল থেকে মোট ৩৭ জনের মরদেহ বুঝে নেয় বরগুনা জেলা প্রশাসন। এদের মধ্যে চারজনের মরদেহ ইতোমধ্যে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। বাকি মরদেহ বরগুনা জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে।


তিনি জানান, শনিবার (২৫ ডিসেম্বর) বেলা ১১টা পর্যন্ত এই মরদেহগুলো বরগুনা জেনারেল হাসপতালের মর্গে রাখা হবে। সকাল ১০টার মধ্যে কেউ মরদেহ শনাক্ত করতে পারলে তাকে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।


জেলা প্রশাসক জানান, বরগুনা জেনারেল হাসপাতালে মরদেহ সংরক্ষণের জন্য অত্যাধুনিক ব্যবস্থা না থাকায় ১১টার পর বাকি মরদেহগুলো সার্কিট হাউজ মাঠে সম্মিলিত জানাজা শেষ করে ধর্মীয় রীতি অনুযায়ী ১২টার মধ্যে সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের পোটকাখালী এলাকায় গণদাফন করা হবে।


এর আগে রাত ৯টার দিকে ময়নাতদন্ত শেষে ঝালকাঠি সদর হাসপাতালের মর্গ থেকে মরদেহগুলো বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন ও বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসানের কাছে হস্তান্তর করা হয়।


ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, লঞ্চে আগুনে মারা যাওয়া ব্যক্তিদের মরদেহ রাতে হস্তান্তর করা হয়েছে। এর আগে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে রেখে দেয়া হয়েছে।


তিনি জানান, যে চারজনের মরদেহ শনাক্ত হয়েছে, তাদেরকে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত ৩টার দিকে ঝালকাঠির পোনাবালিয়া ইউনিয়নের দেউরী এলাকায় সুগন্ধা নদীতে ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। এতে ৪১ জনের প্রাণহানির ঘটনা ঘটে।


ads

Our Facebook Page